খাদ্য নিরাপদ রাখার ৫ চাবিকাঠি - পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, কাঁচা ও রান্না খাদ্য পৃথক রাখা, ৬০ ডিগ্রী সে. এর বেশি তাপমাত্রায় রান্না করা, রান্না করা খাবার ৫ ডিগ্রী সে. এর নীচের তাপমাত্রায় সংরক্ষণ করা এবং নিরাপদ খাদ্যোপকরণ ও পানি ব্যবহার করা। নিরাপদ খাদ্য আইন, ২০১৩ মেনে চলুন - উৎকৃষ্ট পদ্ধতিতে খাদ্য উৎপাদন করুন, উৎকৃষ্ট প্রক্রিয়ায় খাদ্য প্রস্তুত করুন ও নিরাপদ খাদ্য বিক্রয় করুন। জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য - অনিরাপদ খাদ্যকে না বলুন। নিরাপদ খাদ্য আইন, ২০১৩ মেনে চলুন - ভেজাল ও মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য ক্রয়-বিক্রয় করবেন না এবং ছোঁয়াচে ব্যাধিতে আক্তান্ত ব্যক্তি দ্বারা খাদ্যদ্রব্য প্রস্তুত, পরিবেশন বা বিক্রয় করবেন না। নিরাপদ খাদ্য আইন, ২০১৩ মেনে চলুন - মানবদেহের জন্য ক্ষতিকর রাসায়নিক দ্রব্য যেমন, ক্যালসিয়াম কার্বাইড, ফরমালিন, ডিডিটি ও পিসিবি মিশ্রিত খাদ্যদ্রব্য বা খাদ্যোপকরণ মজুদ, বিপণন বা বিক্রয় করবেন না।

সকল সাম্প্রতিক খবর

  • জনাব মুশতাক হাসান মুহঃ ইফতিখার, চেয়ারম্যান (বিএফএসএ), মিস মাজেদা বেগম , সদস্য (বিএফএসএ), অধ্যাপক ড. মো: ইকবাল রউফ মামুন , সদস্য (বিএফএসএ),মোঃ মইনুল হক, সদস্য (বিএফএসএ), অরুণ কুমার মালাকের, যুগ্ম-সচিব (খাদ্য মন্ত্রনালয়) ও মো. হাবিবুর রহমান, পি.এস মন্ত্রীসভা (খাদ্য মন্ত্রনালয়) এপ্রিল ৬-৮, ২০১৬ তারিখ "ভারতের প্রশাসনিক স্টাফ কলেজ , হায়দ্রাবাদ" এ অনুষ্ঠিত “কর্পোরেট গভর্নেন্স” শীর্ষক প্রশিক্ষণ এ উপস্থিত ছিলেন।
  • মিসেস শাওলি সুমন এনডিসি,অতিরিক্ত সচিব (পরিকল্পনা ও উন্নয়ন,খাদ্য মন্ত্রনালয়), মোঃ আবু আব্দুল্লাহ ,ডিজি (বিএবি), মো . হামিদুর রহমান ,মহাপরিচালক (ডিএই), অজয় কুমার রায় , ডিজি (ডিএলএস), প্রফেসর ড. মো: ইকবাল রউফ মামুন ,সদস্য (বিএফএসএ), মো . মশিউর রহমান, যুগ্ম-প্রধান (পরিকল্পনা কমিশন) ও এস এম আমিরুল ইসলাম,পরিচালক (বিএফএসএ) মার্চ ১৪-২১, ২০১৬ তারিখ হংকং ও ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত "খাদ্য নিরাপত্তা নিয়ন্ত্রণ- বাস্তবায়ন ও সমন্বয়" এর উপর শিক্ষা সফরে অংশগ্রহণ করেন।
  • মো. মইনুল হক ,সদস্য (বিএফএসএ),এস এম আমিরুল ইসলাম,পরিচালক (বিএফএসএ) ও ড. মোঃ খালেদ হোসেন, পরিচালক (বিএফএসএ) ফেব্রুয়ারী ২৯- মার্চ ৪,২০১৬ তারিখ কলম্বো, শ্রীলংকায় অনুষ্ঠিত “খাদ্য লেবেল ও পুষ্টি সার্ক” প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।
  • বিএফএসএ পরিচালকগণ ডাঃ মোঃ খালেদ হোসেন, এসএম আমিরুল ইসলাম, মো মাহবুব আলম, মো মোখলেসুর রহমান, আবু সাঈদ মো নোমান ফেব্রুয়ারী ২২-২৬, ২০১৬ তারিখ এ "ভারতের হায়দ্রাবাদের প্রশাসনিক স্টাফ কলেজ” এ “মানব সম্পদ নেতাদের জন্য সমসাময়িক মানব সম্পদ চর্চা ও কৌশলগত মানবসম্পদ ব্যবস্থাপনা” প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।
  • প্রফেসর ড. মোঃ আব্দুল মালেক,সদস্য (বিএফএসএ), অধ্যাপক ডাঃ ইকবাল রউফ মামুন,সদস্য (বিএফএসএ) ও মো. আব্দুল বাতেন মিয়া,সম্পাদক (বিএফএসএ) ফেব্রুয়ারী ৮-১২,২০১৬ তারিখ "ভারতের হায়দ্রাবাদের প্রশাসনিক স্টাফ কলেজ " এ অনুষ্ঠিত "ভবিষ্যত নেতাদের উন্নয়নশীল কোচিং ও মেন্টরিং" প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।
You are here: Home Recent News
No. of visits: 126424