Signed Annual Performance Agreement (APA) document খাদ্য নিরাপদ রাখার ৫ চাবিকাঠি - পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, কাঁচা ও রান্না খাদ্য পৃথক রাখা, ৭০ ডিগ্রী সে. এর বেশি তাপমাত্রায় রান্না করা, রান্না করা খাবার ৫ ডিগ্রী সে. এর নীচের তাপমাত্রায় সংরক্ষণ করা এবং নিরাপদ খাদ্যোপকরণ ও পানি ব্যবহার করা। উৎকৃষ্ট পদ্ধতিতে খাদ্য উৎপাদন করুন, উৎকৃষ্ট প্রক্রিয়ায় খাদ্য প্রস্তুত করুন ও নিরাপদ খাদ্য বিক্রয় করুন। জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য - অনিরাপদ খাদ্যকে না বলুন। ভেজাল ও মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য ক্রয়-বিক্রয় করবেন না এবং ছোঁয়াচে ব্যাধিতে আক্তান্ত ব্যক্তি দ্বারা খাদ্যদ্রব্য প্রস্তুত, পরিবেশন বা বিক্রয় করবেন না। মানবদেহের জন্য ক্ষতিকর রাসায়নিক দ্রব্য যেমন, ক্যালসিয়াম কার্বাইড, ফরমালিন, ডিডিটি ও পিসিবি মিশ্রিত খাদ্যদ্রব্য বা খাদ্যোপকরণ মজুদ, বিপণন বা বিক্রয় করবেন না।

Articles

Food Safety Awareness workshop held on 30th September 2018 organized by Bangladesh Food Safety Authority & assisted by DC office, Khulna.

"নিরাপদ খাদ্য আইন ২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা" শীর্ষক র‍্যালি ও কর্মশালা, খুলনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এ্যাডভোকেট মোঃ কামরুল ইসলাম এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য জনাব মোঃ আব্দুল ওয়াদুদ, সভাপতি, খাদ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি, জনাব মোঃ মাহফুজুল হক, মাননীয় চেয়ারম্যান, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

এছাড়া খুলনার দুজন মাননীয় সংসদ সদস্য জনাব মুহাম্মদ মিজানুর রহমান ও জনাব পঞ্চানন বিশ্বাস উপস্থিত ছিলেন। কর্মশালায় অতিথিবৃন্দ খুলনা জেলায় নিরাপদ খাদ্য আইন বাস্তবায়নের উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন।

 

You are here: Home